আজকে প্রকাশিত চাকরির পরীক্ষার নোটিশ গুলো পাবেন

সাফিনা পার্ক

সাফিনা পার্ক

রাজশাহী জেলাধীন গোদাগাড়ী উপজেলায় অবস্থিতসাফিনা পার্কের যাত্রা শুরু। ব্যক্তিগত উদ্যোগে উপজেলার মোহনপুর ইউনিয়নের দিগরাম খেঁজুরতলায় ৪০ বিঘা জমির উপর সাফিনা পার্ক গড়ে তোলা হয়েছে। পার্কের ভেতরে দুইটি পুকুরের লেক ছাড়াও দর্শনার্থীদের পানিতে চলাচলের জন্য নৌকা রয়েছে। পার্কের সমস্ত এলাকা জুড়ে ফুলের বাগানের সঙ্গে রয়েছে কৃত্রিম উপায়ে তৈরিকৃত বিভিন্ন জীবজন্তু। শিশুদের বিনোদনের জন্য নগরদোলা, দোলনা, ট্রেনসহ বিভিন্ন রাইডের ব্যবস্থা। সভা-সমাবেশ, কনসার্ট ও গানবাজনার জন্য আন্তর্জাতিক মানের মঞ্চ স্থাপন করা হয়েছে। পার্কটিতে রয়েছে শীতাতাপ নিয়ন্ত্রিত কনফারেন্স রুম। দর্শনার্থীদের খাবারের জন্য আধুনিক রেস্টুরেন্টের সঙ্গে আছে কনফেকশনারি ও ফাস্ট ফুডের দোকান। শিশুদের খেলনা সহ বিভিন্ন জিনিসপত্র ক্রয় করতে পারা যাবে পার্কেই। এ জন্য একটি মার্কেট নির্মাণ করা হয়েছে। পর্যটকদের রাত্রী যাপনের জন্য পার্কটিতে বিলাসবহুল আবাসিক হোটেলের ব্যবস্থা রয়েছে। ১৩ টি অত্যাধুনিক রুমের মধ্যে তিনটি সম্পূর্ণ শীতাতাপ নিয়ন্ত্রিত রুম। পার্কের ভেতরে ২ টি পিকনিক স্পট রয়েছে। সবকিছু মিলেই সাফিনা পার্কের মনোরোম পরিবেশ পর্যটক ও দর্শনার্থীদের বিনোদনের পিপাসা মিটাবে। সাফিনা পার্কে প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে প্রত্যেক দর্শনার্থীর জন্য ২০ টাকা। গোদাগাড়ী উপজেলা সদর ডাইংপাড়ার পূর্বদিকে ৮ কিলোমিটার দূরে গোদাগাড়ী-আমনুরা সড়কের পার্শ্বে দিগরাম খেঁজুরতলা। এই খেঁজুরতলা সাফিনা পার্কে যাওয়ার সময় রাস্তার দুই ধারের ফসলের যে সবুজের সমাহার ঘটেছে তা পর্যটক ও দর্শনার্থীদের দৃষ্টি কাড়বে। এখানে কিছুটা সময় কাটিয়ে সাফিনা পার্কে ঘুরে যাওয়ার সময় পদ্মানদীর ধারে সন্ধ্যার আগে সূর্যাস্ত উপভোগ করতে পারবেন।

অবস্থান: 

গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নে

 কিভাবে যাওয়া যায়: 

গোদাগাড়ী উপজেলা সদর ডাইংপাড়ার পূর্বদিকে ৮ কিলোমিটার দূরে গোদাগাড়ী-আমনুরা সড়কের পার্শ্বে দিগরাম খেঁজুরতলা। এই খেঁজুরতলা সাফিনা পার্কে যাওয়ার সময় রাস্তার দুই ধারের ফসলের যে সবুজের সমাহার ঘটেছে তা পর্যটক ও দর্শনার্থীদের দৃষ্টি কাড়বে।

 

 

 

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "সাফিনা পার্ক"

একটি মন্তব্য পোস্ট করুন

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel